Syed Anas Pasha

Syed Anas Pasha

বাংলাদেশি সাংবাদিকদের সম্মানে লন্ডনে মতবিনিময়


সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
মতবিনিময়ে সাংবাদিকরা
লন্ডন: ব্রিটেনে বাংলা সংবাদ মাধ্যমের সুদৃঢ় অবস্থানের প্রশংসা করেছেন লন্ডন অলিম্পিক কাভার করতে যাওয়া বাংলাদেশি সাংবাদিকরা।

সোমবার বিকেলে পূর্ব লন্ডনের মসালা রেস্টুরেন্টে সফররত সংবাদর্কমীদের সম্মানে ইউকে-বাংলা প্রেসক্লাব আয়োজিত ইফতার ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে ব্রিটেনে বাংলা মিডিয়ার সম্মানজনক এই সুদৃঢ় অবস্থানের প্রশংসা করা হয়।

ইউকে-বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক ও চ্যানেল আই-এর সাংবাদিক রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েব অনুষ্ঠানে সভাপতিত্ব ও চ্যানেল-৯ ইউকের সেলস ডিরেক্টর মুনাওয়ার হোসাইন মইনুল পরিচালনায়  ইফতার-পূর্ব মতবিনিময় সভা হয়। এতে অতিথি ছিলেন অলিম্পিক হোস্ট বারা টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলার রাজিব আহমেদ ও কাউন্সিলার মিজান রহমান চৌধুরী।

সফররত বাংলাদেশি সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাকের স্পোর্টস এডিটর মোতাহের হোসেন মাসুম, বাসসের সিনিয়র স্পোর্টস রিপোর্টার সৈয়দ মোহাম্মদ মামুন, দৈনিক আমার দেশের ইলিয়াস খান, চ্যানেল আই-এর স্পোর্টস ইনচার্জ সায়েদুর রহমান শামীম, জিটিভির সিনিয়র স্পোর্টস রিপোর্টার এস আলম শিবলী, বৈশাখী টেলিভিশনের সিনিয়র রিপোর্টার এস এম সুমন, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি শামীম চৌধুরী, দিগন্ত টিভির সিনিয়র রিপোর্টার মো: মুশফিকুর রহমান, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মহিউদ্দিন পলাশ ও দৈনিক নয়াদিগন্তের সিনিয়র স্পোর্টস রিপোর্টার রফিকুল হায়দার ফরহাদ প্রমুখ।

ইউকে-বাংলা প্রেসক্লাবের পক্ষে বক্তব্য রাখেন সাপ্তাহিক বাংলা টাইমসের প্রধান সম্পাদক ও ইউকে-বাংলা প্রেসক্লাবের যুগ্ম-আহবায়ক তাজ রহমান, বেতার বাংলার চেয়ারম্যান নাজিম চৌধুরী, এনটিভির পরিচালক মুজিবুর রহমান ও জাকির খান, এটিএন বাংলার পরিচালক হাফিজ আলম বকশ, বাংলা পোস্টের সম্পাদক ও দৈনিক আমার দেশের লন্ডন প্রতিনিধি তারেক চৌধুরী, ইউকে বিডি নিউজের সম্পাদক সোয়েব কবির, বাংলা সংলাপ সম্পাদক মোশাহিদ আলম ও সাংবাদিক খিজির হায়াত প্রমুখ।

তাদের সম্মানে অনুষ্ঠান আয়োজন করায় সফররত বাংলাদেশি সংবাদ কর্মীরা ইউকে-বাংলা প্রেসক্লাবের নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজকে এই দূর প্রবাসে এসে যে আতিথেয়তা পেলাম তা আমাদের জীবনের একটি স্মরণীয় ঘটনা হয়ে থাকবে।

অলিম্পিক নিউজ সংগ্রহে আসা বাংলাদেশি সাংবাদিকরা ব্রিটিশ মূলধারায় বাঙালিদের গৌরবোজ্জ্বল অবস্থানে সন্তোষ প্রকাশ বলেন, এক সময়ের ‘পৃথিবীর শাসক’ ব্রিটেনের মূলধারায় গৌরব অবস্থান এটিই প্রমাণ করে যে বাঙালির অসাধ্য কিছুই নেই। ব্রিটিশ মূলধারার বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশিদের সরব উপস্থিতি বাংলাদেশের মানুষকে জানাচ্ছে ব্রিটেন প্রবাসী বাংলা মিডিয়ার সাংবাদিকরা। এই গুরুত্বপূর্ণ ভূমিকার জন্যে অবশ্যই তারা প্রশংসা পাওয়ার দাবি রাখেন।

সাংবাদিক সমাজ ও সাধারণ মানুষের পক্ষ থেকে দেশের সঙ্গে প্রবাসীদের যোগসূত্র রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্যে ইউকে-বাংলা প্রেসক্লাবের মাধ্যমে ব্রিটেনের বাংলা মিডিয়ার কর্মীদের ধন্যবাদ জানান সফররত বাংলাদেশিরা।

মতবিনিময় সভায় ব্রিটেন-বাংলাদেশের বাংলা মিডিয়ার মধ্যে পারস্পরিক সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সফররত বাংলাদেশি সাংবাদিক ও ইউকে-বাংলা প্রেসক্লাবের নেতারা। এক্ষেত্রে সাংবাদিকতায় পেশাদারিত্ব গড়ে তুলতে ব্রিটেনের মূলধারার মিডিয়া প্রতিষ্ঠানগুলোর সঙ্গেও যোগাযোগ গড়ে তোলার চেষ্টা করা হবে বলে বাংলাদেশি সাংবাদিকদের অবহিত করে ইউকে-বাংলা প্রেসক্লাব।

ইউকে-বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক রেজা আহমেদ ফয়সল চৌধুরী শোয়েব তাদের আমন্ত্রণে সাড়া দেওয়ায় বাংলাদেশি সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “দেশের সংবাদ নিয়মিত সরবরাহ করে আপনারা আমাদের কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করে রেখেছেন। ব্রিটেনে থাকলেও আমাদের মন পড়ে থাকে দেশে। আর সেই দেশের খবরের জন্যে আমরা চেয়ে থাকি আপনাদের দিকে।”

বাংলাদেশি সংবাদকর্মীদের সুখে-দুঃখে ব্রিটেনের বাংলা মিডিয়ার সাংবাদিকরা সব সময় পাশে থাকবে, এমন প্রতিশ্রুতি দিয়ে ইউকে-বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক বলেন, “বিভিন্ন সময় বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে ব্রিটেনের বাংলা মিডিয়ার সাংবাদিকরা সব সময় সোচ্চার থেকেছে, ভবিষ্যতেও আমরা থাকবো। এই প্রতিশ্রুতিই আজ আপনাদের দিচ্ছি।”

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১

0 comments:

Post a comment

Popular Posts