Syed Anas Pasha

Syed Anas Pasha


লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী


সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
লন্ডন হিথরো বিমানবন্দর থেকে:আমন্ত্রিত অতিথি হিসেবে লন্ডন অলিম্পিকে যোগ দিতে লন্ডনে পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার স্থানীয় সময় বিকেল ৩টা ১০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৮টা ১০ মিনিট) প্রধানমন্ত্রীকে বহনকারী  বিমানের বিশেষ ফ্লাইট লন্ডনের হিথরো বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার ড. সাইদুর রহমান খান, ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিসের দু’জন কর্মকর্তা, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরিফ।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি হোটেল সেইন্ট প্যানক্রাস রেনেসাঁয় যান। ৫ দিনের লন্ডন সফরকালে এ হোটেলেই অবস্থান করবেন তিনি। বুধবার যুক্তরাজ্যভিত্তিক বাংলা সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে হোটেলে ইফতার ও পরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী।

বুধবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-০১৫) ফ্লাইটে প্রধানমন্ত্রী ঢাকা ছাড়েন।
প্রধানমন্ত্রী ২৭ জুলাই লন্ডনে অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন। এর আগে, সেদিন বিকালেই বাকিংহাম প্যালেসে রানী দ্বিতীয় এলিজাবেথের দেওয়া রাজকীয় সংবর্ধনায় যোগ দেবেন তিনি।

এছাড়া ব্রিটিশ পার্লামেন্টের বিরোধীদলীয় নেতা লেবার পার্টির এড মিলিব্যান্ডের সঙ্গেও প্রধানমন্ত্রীর বৈঠকের কথা রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ এই সফরে শেখ হাসিনার সঙ্গে রয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় সেইন্ট প্যানক্রাসে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন কনমওয়েলথের মহাসচিব কমলেশ শর্মা। দুপুরে বাংলাদেশের জন্য যুক্তরাজ্যের নির্ধারিত সর্বদলীয় সংসদীয় দল শেখ হাসিনার সঙ্গে দেখা করবে। এরই মাঝে হাউজ অব লর্ডসে রক্ষণশীল দলের সদস্য উইম্বলডনের লর্ড আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

একুশের অমর গানের রচয়িতা কলাম লেখক আব্দুল গাফফার চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন শুক্রবার সকালে।

সেদিন বিকালে রানীর দেওয়া রাজকীয় সংবর্ধনায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। এরপর উদ্বোধনী অনুষ্ঠান দেখতে তিনি বাকিংহাম প্যালেস থেকে সরাসরি চলে যাবেন অলিম্পিক স্টেডিয়ামে ।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেগ শনিবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

এরপর, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের প্রতিনিধিদল, সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের প্রতিনিধিদল, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এবং বাংলাদেশ ক্যাটারারস্ অ্যাসোসিয়েশনের নেতারাও শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন।

শনিবার রাতে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের এক সংবর্ধনায় যোগ দেবেন শেখ হাসিনা।

লন্ডন থেকে রোববার বিকালে দেশের উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী। সোমবার সকাল সাড়ে ৮টায় তার দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২

0 comments:

Post a comment

Popular Posts