Syed Anas Pasha

Syed Anas Pasha

বাংলানিউজ২৪.কম::::::ব্রিটিশ পার্লামেন্টে লিবিয়ায় ৩ বাংলাদেশির মৃত্যুর ঘটনা তুলে ধরলেন রোশনারা

লন্ডন: লিবিয়া ছাড়ার সময় তিন বাংলাদেশি নাগরিকের মৃত্যুর ঘটনা ব্রিটিশ পার্লামেন্টে তুলে ধরেছেন বাঙালি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রোশনারা আলী।
ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট বিভাগের শ্যাডো জুনিয়র মন্ত্রী রোশনারা সোমবার হাউস অব কমন্সে তিন বাংলাদেশির মর্মান্তিক মৃত্যুর ঘটনা তুলে ধরেন।
লিবিয়া সংকটের এই মুহুর্তে বিভিন্ন সীমান্তে অবস্থানরত স্বদেশ ফিরতে ইচ্চুক উদ্বাস্তুদের সহায়তায় ব্রিটিশ সরকারের পদক্ষেপের ব্যাপারে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান তিনি।
শ্যাডো ইন্টারন্যাশনেল ডেভলপমেন্ট বিভাগের জুনিয়র মন্ত্রীর অফিস থেকে বাংলানিউজ এর কাছে পাঠানো এক প্রেস বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
পার্লামেন্টে রোশনারা বলেন, আমার এলাকার জনগণ জানতে চায় লিবিয়া থেকে স্বদেশ ফেরার সময় তিন বাংলাদেশির মর্মান্তিক মৃত্যুর পর দেশে ফিরতে ইচ্ছুক উদ্বাস্তুদের নিরাপদ প্রত্যাবাসনের লক্ষ্যে কি পদক্ষেপ নিচ্ছে ব্রিটেন?
ফরেন সেক্রেটারির উদ্দেশ্যে তিনি বলেন, ব্রিটেনের বাইরে অন্য দেশের নাগরিকদের লিবিয়ার সীমান্ত এলাকা থেকে নিরাপদ স্বদেশ প্রত্যাবাসনে ব্রিটিশ সরকারের সহযোগিতার পরিকল্পনা সম্পর্কে আমরা জানতে চাই।
শ্যাডো মিনিস্টারের অফিস থেকে আরো জানানো হয়, ৩ বাংলাদেশীর মৃত্যুর ঘটনাসহ লিবিয়া সীমান্তে অপেক্ষমান উদ্বাস্তু সমস্যার বিষয়টি পার্লামেন্টে আলোচনার পর রোশনারা এ বিষয়ে ব্রিটিশ সরকারের গৃহীত পদেক্ষেপে সন্তোষ প্রকাশ করেছেন।
উল্লেখ্য, রাজনৈতিক অস্থিরতায় উত্তপ্ত লিবিয়া ছাড়ার পথে তিউনিশিয়া ও মিশর সীমান্ত এবং গ্রিসের ক্রিট দ্বীপে জাহাজ থেকে পানিতে লাফিয়ে পড়ার পৃথক ঘটনায় তিন বাংলাদেশীর মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, মার্চ ৮, ২০১১
Link to Article

0 comments:

Post a comment

Popular Posts