Syed Anas Pasha

Syed Anas Pasha

আব্দুর রাজ্জাকের প্রতি ভারতীয় অর্থমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন


সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
হাসপাতাল করিডোরে হাইকমিশনারসহ শোকস্তব্ধ প্রবাসী বাঙালিদের পায়চারি  

কিংস কলেজ হাসপাতাল থেকে: মুক্তিযদ্ধের শীর্ষ সংগঠক, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী সদ্য প্রয়াত আব্দুর রাজ্জাকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতের অর্থমন্ত্রী প্রণব মুখার্জি।

লন্ডনে ভারতীয় হাইকমিশনের একজন কর্মকর্তা শুক্রবার লন্ডন সময় রাত ৭ টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় দিবাগত রাত ১ টা ১৫) লন্ডন কিংস কলেজ হাসপাতালে মরহুমের স্ত্রী বেগম ফরিদা রাজ্জাকের হাতে একগুচ্ছ ফুল তুলে দিয়ে ভারতীয় অর্থমন্ত্রীর পক্ষ থেকে প্রয়াত নেতার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় রাজ্জাকপত্নির পাশে ছিলেন তার দুই ছেলে নাহিম রাজ্জাক ও ফাহিম রাজ্জাক এবং বাংলাদেশে হাইকমিশনের প্রেস মিনিস্টার রাশেদ চৌধুরী।

ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা অর্থমন্ত্রী প্রণব মুখার্জির পক্ষ থেকে আব্দুর রাজ্জাকের মৃত্যুকত গভীর শোক প্রকাশ করে বলেন, ভারত-বাংলাদেশের পারস্পরিক সম্পর্ক অব্যাহত রাখতে প্রয়াত আব্দুর রাজ্জাক বিশেষ অবদান রেখে গেছেন। ভারতীয় অর্থমন্ত্রীর পক্ষ থেকে এ সময় প্রয়াত নেতার শোকসন্তপ্ত পরিবার পরিজন এবং বাংলাদেশ সরকার ও দেশটির জনগণের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

এদিকে, শনিবার দুপুর ১২ টায় পূর্ব লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে মুক্তিযুদ্ধের শীর্ষ সংগঠক আব্দুর রাজ্জাকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে।

কিংস কলেজ হাসপাতালে হাইকমিশনার ড. সাইদুর রহমান খান, প্রয়াত নেতার পরিবার সদস্য, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক ও যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী ও উপস্থিত সাংবাদিকদের তাৎক্ষণিক এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সর্বশেষ খবর অনুযায়ী জনাব রাজ্জাকের ডেথ সার্টিফিকেট সংগ্রহ করা হয়েছে বলে জানা গেছে।

হাসপাতালের প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে প্রয়াত নেতার মরদেহ হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হয়েছে।

শনিবার সকালেই মরদেহ হিমঘর থেকে ফিউনারেল সার্ভিসে নিয়ে যাওয়া হবে এবং সেখান থেকে নেওয়া হবে পূর্ব লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে।এখানেই তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

শনিবার লন্ডন সময় বিকাল ৬টায় আব্দুর রাজ্জাকের মরদেহ নিয়ে বিমানের নিয়মিত ফ্লাইট লন্ডন হিথ্রো বিমানবন্দর থেকে উড়াল দেবে বাংলাদেশের উদ্দেশে।

সবকিছু ঠিকঠাক থাকলে রোববার দুপুর ১টায় প্রয়াত নেতাকে নিয়ে বিমান নামবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমদসহ অন্যান্য নেতারা মুক্তিযুদ্ধের এ শীর্ষ সংগঠকের মরদেহ গ্রহণ করবেন বলে জানা গেছে।

বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার রাশেদ চৌধুরীসহ প্রয়াত আব্দুর রাজ্জাকের স্ত্রী, দুই পুত্র ও পুত্রবধু মিলিয়ে পরিবারের মোট ৭ সদস্য মরদেহের সঙ্গে একই ফ্লাইটে দেশে যাচ্ছেন।
24 Dec 2011   03:25:25 AM   Saturday BdST

0 comments:

Post a comment

Popular Posts