Syed Anas Pasha

Syed Anas Pasha

শারীরিক চেকআপ চলছে

লন্ডন ক্রমওয়েল হাসপাতালে রাষ্ট্রপতি


সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
লন্ডন:  রাষ্ট্রপতি জিল্লুর রহমান লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার হাসপাতালে ভর্তির পর থেকেই তাঁর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

রাষ্ট্রপতির সঙ্গে থাকা তাঁর ছেলে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি বাংলানিউজকে জানান, রাষ্ট্রপতি স্বাভাবিক কথাবার্তা বলছেন। এই মুহূর্তে তেমন ঝুকিপূর্ণ কোন শারীরিক সমস্যা নেই তাঁর।

পাপন বলেন, রাষ্ট্রপতির মূল সমস্যা হলো তাঁর পায়ে। তিনি হাঁটতে পারছেন না।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশন সূত্রে জানা গেছে, ভর্তির পরই রাষ্ট্রপতির ইসিজি করা হয়েছে। আজ (মঙ্গলবার) এমআরআই করা হচ্ছে। ক্রমওয়েল হাসপাতালে ড. কে-এর নেতৃত্বে রাষ্ট্রপতির চিকিৎসার জন্যে ইতোমধ্যে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এই মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ীই রাষ্ট্রপতির চিকিৎসা চলছে।

আরও কিছু নিউরোরেজিক্যাল সমস্যা রয়েছে রাষ্ট্রপতির, এমন তথ্য বাংলানিউজকে জানায় হাইকমিশন সূত্র।

শারীরিক চেকআপ শেষে সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২৩ ডিসেম্বর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে। চিকিৎসা চেকআপের বাইরে লন্ডনে রাষ্ট্রপতি আর কোনো অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর শারীরিক চেকআপের জন্যে রাষ্ট্রপতি লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। একই ফ্লাইটে এই প্রতিবেদকও দেশ সফর শেষে লন্ডন ফেরেন। এর আগে বিজয় দিবসের কুচকাওয়াজে সালাম গ্রহণসহ রাষ্ট্রপতির সব প্রোগ্রাম বাতিল করা হয়। ঢাকায় মুক্তিযুদ্ধে অবদানের জন্যে বিদেশিদের দেওয়া সম্মাননা অনুষ্ঠানে রাষ্ট্রপতির অনুপস্থিতির ব্যাখ্যা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির অসুস্থতার খবর জানিয়ে সবাইকে তাঁর জন্যে দোয়া করতে বলেন।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১২
Link to Article

0 comments:

Post a comment

Popular Posts