Syed Anas Pasha

Syed Anas Pasha

হাঁটাচলা শুরু না হলেও ভিজিটরদের সঙ্গে গল্প করছেন রাজ্জাক

লন্ডন: ক্ষমতাসীন দল আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাকের শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে। 

এখনো হাঁটাচলা শুরু না হলেও পরিবারের সদস্যদের সঙ্গে বৃহস্পতিবার তিনি স্বাভাবিক কথা বলতে শুরু করেছেন। গল্প করছেন ভিজিটরদের সঙ্গে। বৃহস্পতিবারই তাকে দেখতে গিয়েছিলেন একাত্তরের সহযোদ্ধা সিরাজুল আলম খান। বেশ খানিকক্ষণ গল্প করেছেন দুই সহযোদ্ধা। 

আবদুর রাজ্জাকের শ্যালক ফুয়াদ লতিফ বাংলানিউজকে জানান, গত বুধবার লন্ডন ব্রিজ হাসপাতালের আইসিইউতে নেওয়ার পর থেকে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে। 

ফুয়াদ বলেন, ‘রাজ্জাক দেশবাসীর কাছে তার রোগমুক্তির জন্য দোয়া কামনা করে বলেছেন- শিগগির তিনি সুস্থ হয়ে দেশবাসীর কাছে ফিরে আসবেন। পুরো সুস্থ হতে আবদুর রাজ্জাকের লিভার প্রতিস্থাপন প্রয়োজন হলেও আপাতত তিনি বিপদমুক্ত আছেন।’

লন্ডন কিংস কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক প্রফেসর হ্যানিহ্যানের তত্ত্বাবধানে লন্ডন ব্রিজ হাসপাতালে চলছে সাবেক এই মন্ত্রীর চিকিৎসা। মেডিক্যাল বোর্ড বলছে, লিভার প্রতিস্থাপন করলে পুরোপুরিই স্বাভাবিক জীবনে ফিরে আসবেন রাজ্জাক। মাস খানেকের মধ্যেই রাজ্জাকের লিভার প্রতিস্থাপনের কাজ সম্পন্ন হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন ফুয়াদ।

এদিকে, রাজ্জাকের লিভার প্রতিস্থাপনের বিষয়ে তার পরিবারের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত রয়েছে। 

ফুয়াদ জানান, সাবেক মন্ত্রীর চিকিৎসা বিষয়ে দল হিসেবে আওয়ামী  লীগ, সরকার ও লন্ডনে বাংলাদেশ হাইকমিশন সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। হাই কমিশনের এক কর্মকর্তা এরই মধ্যে হাসপাতালে গিয়ে রাজ্জাকের সর্বশেষ অবস্থা সম্পর্কে খোঁজ খবর নিয়ে এসেছেন। হাইকমিশন থেকে টেলিফোন করেও মুক্তিযুদ্ধের এই শীর্ষ সংগঠকের খবর নেওয়া হয়েছে।’

ফুয়াদ বলেন, ‘রাজ্জাকের চিকিৎসা বিষয়ে সরকার, আওয়ামী লীগ ও হাইকমিশন যে ভূমিকা রাখছে তাতে তার পরিবার পুরোপুরি সন্তুষ্ট।’

প্রধানমন্ত্রীর সাথে আজকালের মধ্যেই আবদুর রাজ্জাকের স্ত্রীর কথা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও বাংলানিউজকে জানান ফুয়াদ। 

তিনি আরও জানান, রাজ্জাকের অসুস্থতার খবর বাংলানিউজে প্রচার হওয়ার পর দেশ থেকে আওয়ামী লীগের সিনিয়র নেতারাসহ বিভিন্ন স্থরের নেতাকর্মীরা খোঁজখবর নিচ্ছেন। যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতাকর্মীরা সার্বক্ষণিক খবর রাখছেন তাদের এই প্রিয় নেতার সঙ্গে। 

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১১
Link to Article

0 comments:

Post a comment

Popular Posts