Syed Anas Pasha

Syed Anas Pasha

লন্ডনে আইসিইউতে আবদুর রাজ্জাক

লন্ডন: আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাক লিভার সমস্যায় আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ারে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

তাঁর লিভার কাজ করছে না বলে জরুরি ভিত্তিতে লিভার প্রতিস্থাপন ( ট্রান্সপ্লান্ট করা) করা প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। বাংলাদেশভিত্তিক টেলিভিশন চ্যানেল- চ্যানেল আইতে স্ক্রল দিয়ে বাংলাদেশের জননন্দিত এই রাজনীতিকের জন্যে লিভার চাওয়া হচ্ছে।

৪২ থেকে ৪৫ বছর বয়সের কিংবা ও পজেটিভ রক্ত গ্রুপের কোনও সহৃদয় ব্যক্তি যদি বাংলাদেশের মুক্তিযুদ্ধের এই অন্যতম শীর্ষ সংগঠকের জীবন রক্ষায় লিভার দান করতে চান তাহলে টিভি স্ক্রলে উল্লেখিত ফোন নম্বর- এ যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

 অবদুর রাজ্জাক কোন হাসপাতালে আছেন চিকিৎকদের পরামর্শে তা গোপন রাখা হয়েছে।

জনপ্রিয় এই রাজনীতিকের অসুস্থতার খবর শুনলে সমর্থক ও শুভানুধায়ীরা হাসপাতালে ভিড় করতে পারেন এবং এতে রোগীর শরীরে ইনফেকশনের আশঙ্কায় হাসপাতাল কর্তৃপক্ষ এই গোপনীয়তা অবলম্বন করছেন বলে জানা গেছে।

লিভারের খোজে চ্যানেল আই এর স্ক্রলে দেয়া যোগাযোগ ফোন নম্বর- এ টেলিফোন করে বাংলানিউজের পক্ষ থেকে সাবেক এই মন্ত্রীর সর্বশেষ অবস্থা জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, জনাব রাজ্জাক গত এক সপ্তাহ যাবত হাসপাতালে অবস্থান করলেও বুধবারই প্রথম তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে নেয়া হয়।

ডাক্তাররা বলেছেন জরুরি ভিত্তিতে তাঁর লিভার প্রতিস্থাপন ( ট্রান্সপ্লান্ট) করতে হবে।
সূত্র বাংলানিউজকে আরও জানান, প্রায় তিন সপ্তাহ আগে জনাব রাজ্জাক চিকিৎসার জন্যে লন্ডনে যান। তাঁর সাথে তাঁর স্ত্রীও রয়েছেন।

এদিকে, টিভি চ্যানেলে লিভার চেয়ে স্ক্রল প্রচারের আগে জনাব রাজ্জাকের লন্ডন অবস্থানের খবর কেউই জানতেন না।

স্ক্রল প্রচারের পর সাবেক এই মন্ত্রীর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ে কমিউনিটির মধ্যে। অনেকেই খোঁজ খবর নিতে থাকেন কোন হাসপাতালে আছেন মুক্তিযুদ্ধের এই শীর্ষ সংগঠক।

কিন্তু যুক্তরাজ্য আওয়ামী লীগের শীর্ষ নেতারাসহ কেউই এ বিষয়ে মুখ খুলছেন না।

বাংলাদেশ সময়: ০৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১১

0 comments:

Post a comment

Popular Posts