Syed Anas Pasha

Syed Anas Pasha

ফেসবুকের ব্রিটিশ রয়াল পেইজে শেখ হাসিনা

লন্ডন: ফেইস বুকের ব্রিটিশ রয়েল পেইজের ফটো অ্যালবামে স্থান করে নিয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। চলতি সপ্তাহে অস্ট্রেলিয়ার পার্থে অনুষ্ঠিত কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনে ব্রিটিশ রানীর সঙ্গে তোলা এই ছবিতে আরও আছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জুলিয়া গিলার্ড ও ত্রিনিদাদের প্রধানমন্ত্রী কামলা পারসাড বিশ্বেশ্বর। 

ছবিটি বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে এরই মধ্যে প্রকাশ ও প্রচার হলেও ব্রিটিশ রাজপরিবারের  ফটো অ্যালবামে প্রকাশ পাবার পর লন্ডনে বাঙালি কমিউনিটিতে এ নিয়ে চলছে আলাপ আলোচনা। 

‘দ্য ব্রিটিশ মনার্কি‘ নামের রাজপরিবারের এই ফেসবুক পেইজে কমনওয়েলথ সরকারপ্রধানদের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তোলা ব্রিটিশ রানীর সাথে বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও ত্রিনিদাদের প্রধানমন্ত্রীর এই ছবি আপলোড করার ৩০ মিনিটের মধ্যেই তা পছন্দ করেছেন ৫ হাজারেরও বেশি দর্শক।

ব্রিটিশ মনার্কির এই ফেইস বুক পেইজের ভিজিটারের পছন্দের গড় সংখ্যা ৫ লাখ ৬ হাজার ৩শ ২৪ জন। রয়াল ভিজিট টু অস্ট্রেলিয়ার মোট তিনটি ছবি স্থান পায় ব্রিটিশ মনার্কির ফেসবুক পেইজে। এর মধ্যে একটিতে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।
 
এদিকে, ব্রিটিশ রাজপরিবারের ফেসবুক ফটো অ্যালবামে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবি স্থান পাওয়া বিশ্ব রাজনীতিতে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের স্বীকৃতি বলে দাবি করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

‘দ্য ব্রিটিশ মনার্কি’ নামের ফেসবুক পেইজে শেখ হাসিনার ছবি দেখার পর বাংলানিউজের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ বলেন, ‘বিশ্বশান্তি প্রতিষ্ঠায় শেখ হাসিনার দর্শন জাতিসংঘে উপস্থাপিত হওয়ার পর বিশ্ব সম্প্রদায়ের কাছে এটি ব্যাপক প্রশংসিত হয়েছে।`

জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের সেনা সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকাসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সফলতা আজ সারা বিশ্বেই প্রশংসিত হয়েছে। 

সুলতান শরীফ বলেন, ‘রাজপরিবারের ফটো অ্যালবামে তৃতীয় বিশ্বের দেশ বাংলাদেশের সরকারপ্রধানের ছবি স্থান পাওয়া আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে আরও সম্মানের আসনে প্রতিষ্ঠিত করবে নিঃসন্দেহে।’ 

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১১
Link to Article

0 comments:

Post a comment

Popular Posts