Syed Anas Pasha

Syed Anas Pasha

আশরাফুলের শাস্তি মেনে নিতে হবে

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন
লন্ডন: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যতের কথা চিন্তা করেই আশরাফুলকে দেওয়া আইসিসির শাস্তি মেনে নিতে হবে। এছাড়া বিকল্প নেই।

শনিবার আইসিসির তিনদিন ব্যাপী বার্ষিক সাধারণ সভা শেষে সেন্ট্রাল লন্ডনের রয়েল গার্ডেন হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় বিসিবি সভাপতি এ মন্তব্য করেন।

পাপন বলেন, “বিচারকের আসনে বিচারক অন্ধ, এখানে আবেগের কোনো স্থান নেই। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের বিরাট অংশ আশরাফুলকে শাস্তি থেকে রেহাই দেওয়ার কামনা করলেও আমাদের ক্রিকেট ভবিষ্যতের কথা চিন্তা করেই এ শাস্তি আমাদের মেনে নিতে হবে।”

তবে অপরাধ বিষয়ে আশরাফুলের সরল স্বীকারোক্তিতে শাস্তির মেয়াদ কিছুটা কম হতে পারে বলেও মন্তব্য করেন বিসিবি সভাপতি।

তিনি জানান, আশরাফুলের বিরুদ্ধে আইসিসি তদন্ত ইউনিটের (আকসু) রিপোর্ট এই আগস্টেই প্রকাশিত হবে। আশরাফুল ছাড়াও বাংলাদেশসহ অন্যান্য দেশের সন্দেহভাজন ক্রিকেটারদের বিষয়ে তদন্ত হচ্ছে।

বাংলাদেশকে ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ভেন্যু হিসেবে মনোনয়ন নিয়ে আশঙ্কার বিষয়টি সমাধান হবে এমন আশা ব্যক্ত করে পাপন বলেন, “সিলেট ও কক্সবাজার ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও ঢাকার ফতুল্লা স্টেডিয়ামও এ বিষয়ে বিবেচনায় নেওয়া হবে বলে আমরা আশা করছি।”

২০১৪ সালের টি-২০ বিশ্বকাপের ভেন্যু হিসেবে বাংলাদেশ পুরোপুরি প্রস্তুত উল্লেখ করে তিনি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটার ও আইসিসি কর্মকর্তাদের অবস্থানের জন্য ঢাকার হোটেল রূপসী বাংলায় প্রায় ২০০টি রুম ইতোমধ্যে সংরক্ষিত রাখা হয়েছে।”

পাপন বাংলাদেশের ক্রিকেটকে বিশ্বব্যাপী আরও জনপ্রিয় করতে বর্তমান সরকারের অব্যাহত চেষ্টার কথা জানিয়ে বলেন, “দলমত নির্বিশেষে আমাদের সম্মিলিত প্রয়াসেই আমরা চূড়ান্ত লক্ষ্যে পৌঁছানোর আশা রাখি।”

উল্লেখ্য, ২৭ থেকে ২৯ জুন আইসিসি’র তিনদিন ব্যাপী বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে নাজমুল হাসান পাপন লন্ডন আসেন। সাধারণ সভা শেষে শনিবার তিনি স্থানীয় বাংলা মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৩

0 comments:

Post a comment

Popular Posts